Nipun Services
  Toronto, Ontario, Canada
  A  House of  Quality & Trust

  Nipun  Services

  Provide accurate services

News and Views Post New Entry

Hasan Mollah

Posted by Nipunservices on November 21, 2014 at 4:05 PM

কামারুজ্জামান এখন আওয়ামিলীগের ট্রাম কার্ড

বিজয় দিবসের পরেই কঠোর আন্দোলনে যেতে চায় বিএনপি। কারণ যত দেরি হবে ততই সরকারের গ্রহণযোগ্যতা বাড়বে বলে তাদের ধারণা। কিন্তু বিএনপির প্রধান মিত্র জামায়াত এখনই সরকারবিরোধী আন্দোলনে নামতে নারাজ। তাদের দাবি তাদের কাছে তথ্য আছে, সরকারবিরোধী কঠোর আন্দোলন শুরু হলেই ইস্যুটি ভিন্ন খাতে প্রবাহিত করতে ফাঁসির দ-প্রাপ্ত আসামি দলের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের মৃত্যুদ- কার্যকর করবে

.

বিএনপি আর দেরি করতে চায় না। বিএনপি আন্দোলনের জন্য প্রায় প্রস্তুত্। ঢাকা মহানগর কমিটি গঠনও প্রায় শেষ। এ ছাড়া দেশের মানুষের পাশাপাশি আন্তর্জাতিক মহলও চায় গণতন্ত্র পুনরুদ্ধারে এখনই আন্দোলনে যাক বিএনপি। এর প্রমাণ বিশ্বের বিভিন্ন দেশ এখনো ৫ জানুয়ারি ওই নির্বাচনকে স্বীকৃতি দেয়নি। আমেরিকা বলছে তারা তাদের আগের সিদ্ধান্তে অটল আছে। যুক্তরাজ্য বলেছে তারা বাংলাদেশে সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বলেছে_ তারাও আগের অবস্থানে আছে।

.

জামায়াতের এক নেতা জানান, আগে সরকারবিরোধী আন্দোলনকে যুদ্ধাপরাধীদের বাঁচানোর আন্দোলন হিসেবে চালিয়ে দিয়ে সরকার ব্যাপকভাবে সফল হয়েছিল। এবারো একই কৌশলে সরকার এগুবে। আর বিএনপিসহ ২০ দলীয় জোট আন্দোলন সফল করার মতো সাংগঠনিক অবস্থায় নেই এমন তথ্যও আছে তাদের কাছে। এজন্য এখন আন্দোলন করার পক্ষে নয় জামায়াত। যাতে শুধুই ক্ষতি হবে, লাভ কিছুই হবে না। তাই আন্দোলনের জন্য সাংগঠনিক প্রস্তুতি সম্পন্ন করেই আন্দোলনে যেতে হবে। আর এর মধ্যে আইনি প্রক্রিয়া ও আন্তর্জাতিক সমর্থন আদায়ের চেষ্টা করে যাবে জামায়াত।

.

জামায়াতের এক নেতা জানান, উভয় সঙ্কটে পড়েছে জামায়াত। আর এর জন্য দায়ী বিএনপি। এর কারণ কেন তারা ৫ জানুয়ারির পরপরই আন্দোলন বন্ধ করে দিল। আবার কেনই বা তারা সাংগঠনিকভাবে প্রস্তুতি না নিয়ে এখন একটা আন্দোলনের চেষ্টা করছে। অথচ জামায়াত নেতাদের এখন জীবন-মরণের প্রশ্ন।

.

হাসান মোল্লা

Categories: Bangladeshi News and Views

Post a Comment

Oops!

Oops, you forgot something.

Oops!

The words you entered did not match the given text. Please try again.

Already a member? Sign In

3 Comments

Reply Alvendem
5:46 PM on September 5, 2022 
You suggested this superbly! dissertation writing scholarship essays for college students
Reply Charlosbreah
2:04 AM on September 4, 2022 
Truly plenty of very good facts! https://definitionessays.com/ personal essay writing prompts
Reply Pamdqm
5:09 PM on June 26, 2022 
order sumatriptan 25mg generic - imitrex 50mg usa order sumatriptan pills

Oops! This site has expired.

If you are the site owner, please renew your premium subscription or contact support.