Nipun Services
  Toronto, Ontario, Canada
  A  House of  Quality & Trust

  Nipun  Services

  Provide accurate services

News and Views Post New Entry

Imtiaz

Posted by Nipunservices on November 6, 2014 at 4:50 PM

বেঁচে গেছি, এটাই যথেষ্ট...।

.

আড়াই বছর পর কানাডা থেকে ফিরেছে আমার ছোটো বোন, সাবা। দেশে থাকাকালীন ও ঢাকা ইউনিভার্সিটির আইবিএর স্টূডেন্ট ছিলো। গতকাল বিকালে আমরা ঐ এলাকায় গিয়েছিলাম। আমার বোনটা তার প্রিয় ভার্সিটি ঘুরে দেখতে চাইলো। আমরা রিকশা নিলাম। আমার মামা, ইমতিয়াজ আলম বেগ, আমাদের সাথেই ছিলেন। মামা বেগআর্ট ইন্সটিটিউট অফ ফটোগ্রাফির প্রিন্সিপাল, ফটোগ্রাফার হিসেবেও নামডাক আছে।

ছাত্রাবস্থায় সাবা আর তার বন্ধুরা কার্জন হলের আশেপাশে আড্ডা দিতো। মামাও প্রায়ই তাঁর ইন্সটিটিউটের ছাত্রদের নিয়ে ওখানে আসেন, ওরা ছবি তুলতে লেগে যায়। আমার আম্মা, ষাটের দশকে ঢাকা ইউনিভার্সিটি থেকে পাশ করা, তাঁর মুখেও কার্জন হলের কথা অনেক শুনেছি। আম্মারা সেই সময় সন্ধ্যার পরে কার্জনের ভেতরের রাস্তা দিয়ে হেঁটে হেঁটে ফিরতেন, কারণ ঐটা সবচেয়ে নিরাপদ রাস্তা ছিলো।

গতকাল বিকাল চারটার দিকে, আমি রুবাইয়া, আমার মামা ইমতিয়াজ, এবং আমার ছোটো বোন সাবা, আমরা রিকশাভ্রমণ শেষে কার্জন হলের পুকুর পাড়ে বসে ছিলাম। চারজন তরুণ আমাদের দিকে এগিয়ে এলো। ওরা মামাকে জিজ্ঞেস করলো আমরা ক্যাম্পাসের স্টুডেন্ট কি না। মামার উত্তর ছিলো "না"। ওদের একজন বললোঃ "এইটাকে ঘুরাঘুরির জায়গা মনে হয়?"

মামা উত্তর দেবার আগেই, ছেলেগুলোর একজন প্রচন্ড শক্তিতে ঘুষি মারলো মামার মুখে। এরপর চারজন মিলে জন্তুর মতো পেটাতে শুরু করলো ইমতিয়াজ মামাকে। আমি আর সাবা, মামাকে বাঁচানোর চেষ্টা করতেই, ওরা এবার শুরু করলো সাবার উপরে। সাবাকে মাটিতে ফেলে এলোপাতাড়ি লাথি মারা শুরু হলো। আমার ছোটো বোনটা, আমার বোনটা, আমার সামনে, পড়ে পড়ে মার খাচ্ছিলো।

ওখানে আরও স্টুডেন্টরা ছিলো, ঘুরতে আসা আরও মানুষ ছিলো। ওরা জমায়েত হয়ে নীরবে দেখছিলো। আমরা একটু সাহায্যের জন্য প্রাণপণে চিৎকার করছিলাম, একজনও এগিয়ে এলো না।

মামার চেহারা ভেসে যাচ্ছিলো রক্তে, সাবা বেহুঁশের মতো মাটিতে পড়ে ছিলো, পরনের কাপড় শতছিন্ন। মাত্র তিন চার মিনিট যে কত দীর্ঘ যন্ত্রণার আর ভয়ঙ্কর হতে পারে, গতকালের আগে আমার জানা ছিলো না।

ইমতিয়াজ মামা আর সাবাকে নিয়ে দ্রুত হাসপাতালে গেলাম, মামার ছয়টা সেলাই দিতে হলো। এরপর আমার মামী শারমিন মুরশিদের ধানমন্ডির অফিসে গেলাম হেল্পের জন্য। সেখান থেকে শাহবাগ থানায় এলাম, কেস ফাইল করলাম, সেখানে খবর পেয়ে আমাদের কিছু মিডিয়ায় কাজ করা বন্ধুরাও চলে এসেছিলো। আজকের প্রথম আলোর বক্স নিউজে খবরটা ছাপা হয়েছে, সেখানে বলা হচ্ছে আক্রমণকারীরা শহিদুল্লাহ হলের।

আমরা বেঁচে গেছি। বেঁচে গেছি এইজন্য যে জানোয়ারগুলোর কাছে কোন অস্ত্র ছিলো না। আমরা বেঁচে গেছি কারণ আমার মামাকে প্রাণে মেরে ফেলা হয় নি। আমরা বেঁচে গেছি কারণ, জানোয়ারগুলো আমার বোনটাকে জনসম্মুখে ধর্ষণ করে নাই। হ্যাঁ, মানুষ হিসেবে আমরা এই পর্যায়ে নেমে গেছি যে, প্রাণে বেঁচে যাওয়াটাই এখন আমাদের কাছে অনেএএক...। বেঁচে গেছি, এটাই যথেষ্ট...।

আজ ঢাকা ইউনিভার্সিটির ভিসির সাথে দেখা করতে যাবো। আইনি ভাবে যা যা করতে হয় আমরা তাই করবো। কিন্তু আমার ফ্রেন্ডলিস্টের সবার সহায়তা চাই। আমার সব বন্ধুদের বলছি, আমাদের প্রিয় ঢাকা ইউনিভার্সিটিকে এরকম জানোয়ারদের হাত থেকে বাঁচাতে সাহায্য করুন।

আমাদের এই ঢাকার শহরেই বাস করতে হবে, কারণ এই শহরকে আমরা ভালোবাসি। কিন্তু, এই শহরে আমি এমন ভাবে বাঁচতে চাই না। আমি চাই না, চারজন হৃষ্টপুষ্ট নরপশু মিলে একজন মেয়েকে নির্দয় ভাবে লাথি মেরে যাচ্ছে, আর সেটা একটা স্বাভাবিক দৃশ্যের মতো আশেপাশের সবাই দেখছে। আমরা শুধু দেখেই যাবো, কিচ্ছু করবো না, শুধু নামে আর গায়েগতরে মানুষ বলে পরিচয় দেবো, এটা বিশ্বাস করতে আমার ঘেন্না হয়।

Categories: __________Chapter-III

Post a Comment

Oops!

Oops, you forgot something.

Oops!

The words you entered did not match the given text. Please try again.

Already a member? Sign In

11 Comments

Reply Plangedag
7:53 AM on September 17, 2021 
Lasix
Reply Priligy
4:44 AM on September 16, 2021 
Viagra Generique Europe
Reply Zickemi
10:21 PM on September 15, 2021 
http://buyzithromaxinf.com/ - buy zithromax 250mg capsules
Reply oraxicy
9:21 PM on September 15, 2021 
http://buyplaquenilcv.com/ - how does plaquenil work for autoimmune diseases
Reply Caresaime
12:27 PM on September 14, 2021 
better business bureau online pharmacy priligy
Reply narycle
6:19 PM on September 8, 2021 
Propecia
Reply Ponfoge
8:30 PM on September 4, 2021 
Reply Unlases
9:04 PM on August 28, 2021 
http://buypropeciaon.com/ - finpecia 1 mg for sale
Reply generic stromectol
8:55 PM on August 28, 2021 
Priligy Precio Espana
Reply Excunda
8:26 PM on August 28, 2021 
Reply Reulsof
7:35 AM on August 27, 2021 
Stromectol

Oops! This site has expired.

If you are the site owner, please renew your premium subscription or contact support.