Nipun Services
  Toronto, Ontario, Canada
  A  House of  Quality & Trust

  Nipun  Services

  Provide accurate services

News and Views Post New Entry

Liaquat Ali Former MP

Posted by Nipunservices on October 13, 2014 at 8:55 AM

পরিবারতন্ত্র ধ্বংস ছাড়া বাংলাদেশের কোন মুক্তি বা গনতনত্র আসবে না - পরিবারতন্ত্র ধংসের জন্য আভ্যন্তরীণ মুক্তিযুদ্ধ জরুরী হয়ে দাঁড়িয়েছে ।

.

প্রিয় বাংলাদেশ কোন পথের যাত্রী তুমি?

----------------- লিয়াকত আলী, প্রাক্তন সংসদ সদস্য।

× গনতনত্র

× সমাজতনত্র

× ধর্ম নিরাপক্ষতা

× জাতীয়তাবাদ

.

বাংলাদেশের প্রথম পবিত্র সংবিধান, এই চার মূলনীতির স্তম্ভের উপর রচিত। এবং চার নীতির উপর বাংলাদেশ প্রতিষ্ঠিত।

.

১৯৭৫ সালে ১৫ই আগষ্টের জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করে এই পবিত্র চার স্তম্ভকে কেড়ে নিয়ে বাংলাদেশকে আবার পাকিস্তানের মত একটি ধর্মান্ধ মৌলবাদী রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। এই চক্র বছরের পর বছর চেষ্ঠা প্রচেষ্ঠা ষড়যন্ত্র কূট কৌশল গ্রহন করেও তাহাদের আশা পূর্ণ করতে পারনি।

আজ জাতির জনক সিংহ পুরুষ বঙ্গবন্ধু দল আওয়ামী লীগ, বঙ্গবন্ধুর কন্যা শেখ হসিনার হাতেই একে একে চার নীতিকে কবরস্থ করে দেওয়া হল।

.

১) ৫ই অক্টোবরের এক পক্ষ, সত্যিকারে বিরোধী দল বিহীন, ভোটার বিহীন, সংসদীয় গনতন্ত্রের ইতিহাসে ৩০০ আসনের মধ্যে ১৫৫ আসনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার, নজিরহীন ঘটনা, দেশের রাষ্ট্রপতি, প্রথানমন্ত্রী, প্রধান বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনারসহ সাংবিধানিক দ্য়ায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গের ভোট দিতে না গিয়ে সাংবিধানকে অবজ্ঞা অবহেলা তুচ্ছ তাচ্ছিল্য করার নজীরের মধ্য দিয়ে গনতন্ত্রের দাফন সম্পন্ন করে দিয়েছে আওয়ামী লীগ। দেশের কোন সচেতন মানুষ বিশ্বাস করে না, জনগণের ভোটে নির্বাচিত, জনপ্রতিনিধিত্বকারী কোন সরকার দেশ শাসন করছে। এবং সত্যিকারের কোন বিরোধিদল সংসদে জনগণের কথা বলছে। সরকার, বিরোধিদল দু'টোই ভুয়া।

.

২) চোর বাটপার লুটেরা চোরাকারবারী দলীয় তস্করদের হাতে দেশের পুরা অর্থনীতি এবং সমূদর অর্থ ভান্ডারকে তুলে দিয়ে সমাজতন্ত্রকে সমাধিস্থ করে দেওয়া। নীতি আদর্শ সমতা সততা, জনগনের স্বার্থ, জনগণে অধিকার, অংশদারীত্ব আজকের অর্থনীতিতে নাই। সমাজতন্ত্র এখন যাদুঘরের ফ্লোর নিদ্রামগ্ন। আওয়ামী লীগ তার উপর ঘুম পাড়ানির গান শুনাচ্ছে। এবং হাতে লাঠি নিয়ে শিয়রে বসে আছে, ঘুম থেকে উটতে চাইলে, এক বাড়িতে আবার পুতে দেবে আওয়ামী লীগে হাসিনা।

.

৩) মৌলবাদী, ধর্ম ব্যবসায়ী, অপধর্মের ধ্বজাধারীদের কাছে নতজানু হয়ে আত্মসমর্পণের মাধ্যমে, মত প্রকাশের স্বাধীনতা, চিন্তার স্বাধীনতা, ধর্ম পালন, না পালনের স্বাধীনতা উপর জবরদস্তি করার মাধ্যমে, ধর্ম নিরেপক্ষতাকে জলাঞ্জলি দেওয়া।

৪) বাঙ্গালী জাতীয়তাবাদের কোন কথা, কোন প্রচার, চেতনা প্রচারের কোন চিহ্ন এখন আর খুঁজে পাওয়া যায় না দেশের প্রধানমন্ত্রী কালোপট্রি মাথায় বেঁধে, সব মথায় করে নিয়ে গিয়ে সৌদি বাদশার পদচরণে উৎস্বর্গ করে এসেছেন সেই ১৯৯৬ সালে, তারপর থেকে বাঙ্গালী জাতীয়তাবাদের দর্শনের কথা বঙ্গবন্ধুর আওয়াম লীগের কোন সভা সমিতি সেমিনার, জনসভা কাউন্সিলের শোনা যায় না, পোষ্টার ফেস্টুন ব্যানার দেওয়াল লিখনে আর দেখা যায় না। এখন অঘোষিত ধর্মীয় বিকৃত জাতীয়তাদের জোয়ার বহিতে শুরু হয়ে গেছে।

Categories: ____ Neutral Views ........

Post a Comment

Oops!

Oops, you forgot something.

Oops!

The words you entered did not match the given text. Please try again.

Already a member? Sign In

0 Comments

Oops! This site has expired.

If you are the site owner, please renew your premium subscription or contact support.