Nipun Services
  Toronto, Ontario, Canada
  A  House of  Quality & Trust

  Nipun  Services

  Provide accurate services

News and Views Post New Entry

Nehal Hasnain

Posted by Nipunservices on May 29, 2014 at 8:45 PM

.

গরীবের কিডনি:

.

এ বছরের ২২ এপ্রিল সন্ধ্যায় উল্লাপাড়া উধুনিয়া ইউনিয়নের তরফবাইরা গ্রামের দিনমজুর আবদুল মান্নানের ছয় বছরের শিশুপুত্র হারুন অপহরণ হয়। পরে অপহরণ চক্রের সদ্যসরা কিডনি কেটে নিয়ে তাকে হত্যা করে। ৪ দিন পর ২৬ এপ্রিল পার্শ্ববর্তী একটি ডোবা থেকে শিশুটির কিডনিবিহীন লাশ উদ্ধার করা হয়। পরে শিশুটির বাবা সিরাজগঞ্জ থানায় একটি মামলা করেন।

.

সিরাজগঞ্জ সদর হাসপাতালের সহকারী রেজিস্ট্রার (সার্জন এবং ময়নাতদন্তকারী কর্মকর্তা ডা. মো. ইমাম-আল-নাজিমুল হক বিপ্লব ময়নাতদন্ত শেষে জানিয়েছিলেন, কিডনি কেটে নিয়ে শিশুটিকে হত্যা করা হয়েছে। শিশুটির পেটের নিচে বাম ও ডান পাশে কাটা চিহ্ন রয়েছে। কিডনিও পাওয়া যায়নি। প্রচুর রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। ৩০ এপ্রিল দেশের বিভিন্ন দৈনিকে সংবাদটি প্রকাশিত হয়।

.

হারুন অপহরণের এক মাস পরে অর্থাৎ ১৭ মে সকালে রাজধানীর মালিবাগ সুপার মার্কেটের সামনে থেকে অপহৃত হয় মিজানুর রহমান নাঈম নামের এক স্কুলছাত্র। সে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বনশ্রী শাখার দশম শ্রেণীর ছাত্র। কোচিংয়ে যাওয়ার জন্য নাঈম বাসের জন্য অপেক্ষা করছিল মালিবাগ সুপার মার্কেটের সামনে। ঠিক তখনই অপহরণকারী আলমীর ও মুক্তার এসে তার নাকে স্প্রে করে অচেতন করে ফেলে। পরে তাকে নিয়ে যাওয়া হয় শিবচরের চরচান্দ্রনার চরে। সেখানে বেশ কয়েক দফা তাকে হত্যার চেষ্টা করে আপহরণকারীরা। তবে স্থানীয়দের সহায়তায় সেখান থেকে মুক্তি পায় নাঈম।

.

এ অপহরণের ব্যাপারে নাঈমের পরিবারের ধারণা, অপহরণকারীরা কিডনি পাচার চক্রের সদস্য। এ ধারণার কিছুটা সত্যতাও পাওয়া গেছে নাঈমের কথায়। কারণ প্রাণ বাঁচাতে নাঈম দুর্বৃত্তদের যত টাকা লাগে তা দেয়ার কথা বললে তখন দুর্বৃত্তরা বলেছিল- তোর বাবা আর কয় টাকা দেবে? তার চেয়ে বেশি সম্পদ রয়েছে তোর শরীরে। তোকে হত্যা করলেই সব পাওয়া যাবে।

.

স্থানীয়রা জানায়, ওই চরে প্রায়ই মানুষের লাশ পাওয়া যায়। সম্প্রতি এক তরুণীর কাটা-ছেড়াঁ লাশ পাওয়া যায়। এর আগেও দুই যুবকের লাশ পাওয়া গেছে যাদের পেট কাটা ছিল।

Categories: __________Chapter-II

Post a Comment

Oops!

Oops, you forgot something.

Oops!

The words you entered did not match the given text. Please try again.

Already a member? Sign In

0 Comments

Oops! This site has expired.

If you are the site owner, please renew your premium subscription or contact support.